ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:
ব্রেকিং নিউজ

এনএনবিডি ডেস্ক

১১ জানুয়ারি ২০২২, ২১:০১

প্রধান নির্বাচকের পদ হারাচ্ছেন নান্নু

23815_image-74.jpg
ছবি- সংগৃহীত
তৃতীয় নির্বাচক আব্দুর রাজ্জাকের মনোনয়ন এবং কার্যক্রম শুরু হয়েছে গত বছরের জানুয়ারিতে। তাই তার মেয়াদ এখনও বাকি আছে; কিন্তু প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এবং অন্য সিনিয়র নির্বাচক হাবিবুল বাশার সুমনের চুক্তির মেয়াদ শেষ হয়েছে ২০২১ সালের ৩১ ডিসেম্বর।
 
নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে আসলে তারা দু’জন অন্তর্বর্তীকালীন সময়ের জন্য কাজ করেছেন। এদিকে মুমিনুল বাহিনীর নিউজিল্যান্ডের সঙ্গে সিরিজ শেষ হওয়ার কথা ছিল ১৩ জানুয়ারি; কিন্তু ক্রাইস্টচার্চ টেস্ট দুদিন আগেই শেষ হয়েছে।
 
এখন সামনে বিপিএল। যেখানে জাতীয় দলের কোনো কার্যক্রম নেই। সব জাতীয় ক্রিকেটার বিভিন্ন দলের হয়ে অংশ নেবেন এই ফ্র্যাঞ্চাইজি আসরে; কিন্তু আগামী ১৯ ফেব্রুয়ারি বিপিএল শেষ হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে সিরিজ খেলতে বাংলাদেশে চলে আসবে আফগানিস্তান ক্রিকেট দল।
 
মোহাম্মদ নবি, রশিদ খান ও মুজিবুর রহমানদের সঙ্গে ঘরের মাঠে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ টাইগারদের। সেখানে কারা বাংলাদেশ দল তৈরি করবেন, মিনহাজুল আবেদিন নান্নু-হাবিবুল বাশার সুমনরা কী এবারের নিউজিল্যান্ড সফরের মতো অন্তর্বর্তীকালীন সময়ের জন্য দল সাজানোর দায়িত্বে থাকবেন? নাকি তাদের সঙ্গে নতুন করে চুক্তি করবে বিসিবি? কিংবা নতুন কাউকে প্রধান নির্বাচকের দায়িত্ব দেয়া হবে?
 
ক্রিকেট অনুরাগীদের মনে এসব প্রশ্ন আগে থেকেই ঘুরপাক খাচ্ছিল। তবে বাংলাদেশের নিউজিল্যান্ড মিশন শেষ হওয়ার সঙ্গে সঙ্গে সেটা আরও প্রবল হয়েছে। মোটকথা এ মুহূর্তে টিম বাংলাদেশ ও ক্রিকেটারদের নিয়ে আগ্রহ ও কৌতূহলের চেয়ে নির্বাচক কমিটি নিয়েই যত কথা, নানা গুঞ্জন। রাজ্যের জল্পনা-কল্পনা।
 
বিসিবির উচ্চ পর্যায়ের এক দায়িত্বশীল সূত্রে জানা গেছে, প্রধান নির্বাচক নান্নু বেশ কয়েক মাস ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার পাত্র হয়ে গেছেন। তাকে নিয়ে রাজ্যের লেখালেখি চলছেই। ট্রলও হচ্ছে প্রচুর। যাতে করে বিবিসিও খানিক বিব্রত। নান্নুর সঙ্গে চুক্তি নতুন করে নবায়ন করলে তার ধাক্কাটা বোর্ডের ঘাড়ে আসতে পারে- এমন চিন্তা এবং শঙ্কাও আছে।
 
তাহলে কী দাঁড়ালো? কে হবেন প্রধান নির্বাচক? নান্নুই থাকবেন? একদম ভেতরের খবর, শেষ পর্যন্ত সব হিসেব-নিকেশ করে বিসিবি সম্ভবত প্রধান নির্বাচক পদে পরিবর্তন আনতে যাচ্ছে। নান্নুকে বাইরে নিয়ে হাবিবুল বাশারকে প্রধান নির্বাচকের পদে বসিয়ে তিন সদস্যর কমিটি গঠনের দিকেই হয়ত এগুচ্ছে বিসিবি।
 
যেহেতু আব্দুর রাজ্জাক আছেন সঙ্গে। তাই হাবিবুল বাশার প্রধান হলে অরেকজনকে নিয়োগ দিতে হবে। জানা গেছে, হান্নান সরকার হচ্ছেন তৃতীয় নির্বাচক। জাতীয় দলের সাবেক এই ওপেনারের নির্বাচক হওয়ার খবরও এমুখ ওমুখ করে ক্রিকেট পাড়ায় উচ্চারিত হচ্ছে এখন।

এনএনবিডি/ রানা