ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:
ব্রেকিং নিউজ

নিজস্ব সংবাদদাতা

২৫ ডিসেম্বর ২০২১, ১২:১২

চট্টগ্রামে জাহাজ ভাঙ্গা কারখানায় বিস্ফোরণে দগ্ধ ৪

23275_jahaj.jpg
চট্টগ্রামের সীতাকুণ্ডের শীতলপুরে এলাকার যমুনা শিপ ব্রেকার্স নামে একটি জাহাজ ভাঙ্গা কারখানায় কাজ করার সময় আগুন লেগে চার শ্রমিক আহত হয়েছেন।

শনিবার (২৫ ডিসেম্বর) সকালে এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ।

আহতরা হলেন— সোহেল রানা (২৫), জাহিদ হাসান (২৬), মিজানুর রহমান (৪০) ও মোহাম্মদ ফিরোজ (২৪)।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার সকাল ৮টার দিকে যমুনা শিপ ইয়ার্ডে জাহাজ কাটছিল শ্রমিকরা। এসময় হঠাৎ বিস্ফোরণ ঘটে। জাহিদ ও সোহেল আগুনে দগ্ধ হয়। ভয়ে লাফ দিতে গিয়ে ফিরোজ ও মিজান নামে আরো দু’জন আহত হয়। দগ্ধ দু’জনকে চট্টগ্রাম মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। সোহেলের অবস্থা কিছুটা আশংকাজনক। আহত দু’জনকে অন্য একটি ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, চট্টগ্রামে শিপ ব্রেকিং ইয়ার্ডে অয়েল ট্যাংকারে আগুন লেগে দু’জন দগ্ধসহ অন্তত চারজন আহত হয়েছেন।

তিনি বলেন, অয়েল ট্যাংকার কাটা হচ্ছিল। সকাল ৮টা থেকে সাড়ে ৮টার মধ্যে সেখানে আগুন লাগে। আহত চারজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আলাউদ্দিন তালুকদার জানান, দগ্ধ দু’জনকে বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে। বাকি দু’জন আগুন লাগার পর জাহাজ থেকে হুড়োহুড়ি করে নামতে গিয়ে আহত হয়েছেন তাদের পা ভেঙে গেছে। তারাও চিকিৎসাধীন আছেন।