ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

১৪ সেপ্টেম্বর ২০২১, ১৬:০৯

শিবগঞ্জে বেশি দামে সার বিক্রি, ১ প্রতিষ্ঠানকে জরিমানা

20547_241803.jpg
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সরকারের নির্ধারিত মূল্যের চেয়ে সারের দাম বেশি নেয়ার অভিযোগে এক সার ডিলারকে অর্থ জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।
 
মঙ্গলবার উপজেলার মোবারকপুর ইউনিয়নের গোলপা বাজারে অবস্থিত আমিন এন্ড ব্রাদার্স এর মালিক আলহাজ¦ মো. আমিনুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
 
এব্যাপারে শিবগঞ্জ উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. শরিফুল ইসলাম জানান, স্থানীয় কৃষকদের অভিযোগ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাবিক আল রাব্বীর নেতৃত্বে উপজেলার মোবারকপুর ইউনিয়নের গোলপা বাজারে অবস্থিত আমিন এন্ড ব্রাদার্সে অভিযান চালানো হয়। এসময় সরকার নির্ধারিত মূল্যের বেশি দাম নেয়ায় ডিলার আলহাজ¦ মো. আমিনুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া তাঁর সংরক্ষিত সারের গোডাউনে তালা বদ্ধ করা হয়। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সার বিক্রয় বন্ধ থাকবে।
 
এদিকে, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাবিক আল রাব্বী জানান, সরকার নির্ধারিত মূল্যের চেয়ে সারের দাম বেশি নিচ্ছে এমন সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে আমিন এন্ড ব্রাদার্সের আলহাজ¦ মো. আমিনুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। আর যদি কোন সার ডিলার সরকার নির্ধারিত মূল্যের চেয়ে সারের দাম বেশি নেয়, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
 
আজ এক ডিলারকে জরিমানা করা হয়েছে। আগামীতে প্রতিটি উপজেলায় উপজেলা প্রশাসন নরজদারি করবে।
 
তিনি আরো জানান, এছাড়া তাঁর সংরক্ষিত সারের গোডাউনে তালা বদ্ধ করা হয়। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সার বিক্রয় বন্ধ থাকবে।