ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

মুতাসিম বিল্লাহ, স্টাফ রিপোর্টার

১৩ সেপ্টেম্বর ২০২১, ১২:০৯

ঢাকা কলেজ শিক্ষক পরিষদে চলছে উৎসবের ভোট

20498_666.jpg
উৎসবমুখর পরিবেশে চলছে ঢাকা কলেজ শিক্ষকদের প্রতিনিধিত্বকারী শিক্ষক পরিষদের নির্বাচন।

সোমবার সকাল ১০টা থেকে কলেজের মনোবিজ্ঞান বিভাগের একটি কক্ষে এ ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে দুপুর ২টা পর্যন্ত।

শিক্ষকদের শতভাগ উপস্থিতিতে কলেজটিতে ভোট কেন্দ্রের বাইরে উৎসবের আমেজ তৈরি হয়েছে। শিক্ষকদের ২২৩ জন ভোটারের ভোটে নির্বাচিত হবে সাধারণ সম্পাদকসহ গুরুত্বপূর্ণ পদগুলো।

শিক্ষকদের দাবি ও অধিকার আদায়ের লক্ষ্যে তাদের প্রতিনিধিত্বকারী এ পরিষদের ৭জন শিক্ষককে দু'বছরের জন্য নির্বাচিত করা হবে।
এছাড়া পদাধিকারবলে কলেজের অধ্যক্ষ সভাপতি এবং উপাধ্যক্ষ সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

এর আগে ১ সেপ্টেম্বর সাতটি পদের বিপরীতে ১৪ জন শিক্ষক মনোনয়নপত্র দাখিল করেন।

নির্বাচনে সাধারণ সম্পাদক পদে অর্থনীতি বিভাগের অধ্যাপক পারভীন সুলতানা হায়দার, ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার (বর্তমান সাধারণ সম্পাদক) ও বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মো. আলমগীর মিয়া প্রতিদ্বন্দ্বিতা করছেন।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে লড়ছেন পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. শাহীন উদ্দিন এবং হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নাসির উদ্দিন।

কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. ওবাইদুল করিম (বর্তমান কোষাধ্যক্ষ) এবং আরবি ও ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ রহমতুল্লাহ।

সেবা ও প্রকাশনা সম্পাদক পদে লড়ছেন সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ফারহানা আফরোজা এবং ইংরেজি বিভাগের প্রভাষক আদনান হোসেন।

ক্রীড়া ও বিনোদন সম্পাদক পদে লড়ছেন ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক শ্রাবণী ধর এবং অর্থনীতি বিভাগের প্রভাষক মো. মাহমুদুর হাসান।

এছাড়া নির্বাহী সদস্যের দু’টি পদের বিপরীতে লড়ছেন রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক নকুল চন্দ্র পাল, রসায়ন বিভাগের প্রভাষক আসলাম হোসেন ও ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক মো. ফারুক হোসেন।

এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক পূরঞ্জয় বিশ্বাস বলেন, সকাল ১০টা থেকে উৎসবমুখর পরিবেশে নির্বাচন চলছে। শিক্ষকরা স্বতঃস্ফূর্তভাবে ভোট প্রদান করছেন। সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে নির্বাচন প্রাণবন্ত হয়ে উঠেছে। ২২৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। দুপুর ২টা পর্যন্ত এই ভোট গ্রহণ চলবে।