ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

এনএনবিডি ডেস্ক

২৪ আগস্ট ২০২১, ২১:০৮

কাঁদলেন পাপন: বিচার চাইলেন আল্লাহর কাছে

20132_08-25-455x300.jpg
বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমান ও মহিলা আওয়ামী লীগের সভাপতি আইভি রহমানের ১৭তম মৃত্যুবার্ষিকী আজ। ২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাসবিরোধী সমাবেশে গ্রেনেড হামলায় আহত হয়ে চার দিন মৃত্যুর সঙ্গে লড়ে ২৪ আগস্ট মারা যান তিনি ।
 
দিনটি উপলক্ষ্যে আজ সকালে বনানী কবরস্থানে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি ও তার ছেলে নাজমুল হাসান পাপন এবং আওয়ামী লীগ।
 
মায়ের কবরে শ্রদ্ধা জানানোর পর উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি ৭৫ এর ১৫ আগস্টের মতো ২১শে আগস্টের গ্রেনেড হামলাকারীদেরও বিচারের আওতায় আনা হবে।
 
পাপন বলেন, আজ আমি কী পর্যায়ে এসে পৌছেছি, কিছুই মাকে জানাতে পারলাম না। সবচেয়ে বেশি খারাপ লাগে আমি এত মানুষের চিকিৎসা করি। দীর্ঘ ৩৫ বছর ধরে ওষুধের সঙ্গে আছি। অথচ আমার আম্মার কোনো চিকিৎসাই করাতে পারলাম না। হামলায় আম্মা আহত হওয়ার পর একটা প্রাইভেট ক্লিনিকে নিয়ে যাব কিংবা প্রাথমিক কোনো চিকিৎসা করাব তখন সেই সুযোগও পাচ্ছিলাম না। এর চেয়ে জঘন্য কাজ আমি চিন্তাই করতে পারিনা, যে মানুষের পক্ষে এটা কীভাবে সম্ভব।
 
এসময় তিনি অশ্রুসিক্ত নয়নে বলেন, এখনও যখন দেখি টেলিভিশনে সেই ঘাতকদের পক্ষ নিয়ে অনেকেই সাফাই গায়, মিথ্যাচার করেন তখন আমার কাছে কেমন লাগে বলেন?
 
সবশেষে নিজের ব্যক্তিগত জীবনে মাকে হারানোর ঘটনা কী রকম প্রভাব ফেলেছে এমন প্রশ্নে বিসিবি সভাপতি বলেন, শুধু আমার মা'ই নয়, ওই দিন শত শত লাশ পড়েছিল। সবচেয়ে বেশি খারাপ লাগে। যখন টিভিতে তাদের দোসররা এখনো নানান ধরনের কথা বলে এবং মিথ্যাচার করে। আমি শুধু আল্লাহর কাছে বিচার চাই, তিনিই এর বিচার করবেন।