ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

এনএনবিডি ডেস্ক

২১ জুলাই ২০২১, ১৯:০৭

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৭৩

19374_1.jpg
সংগৃহীত
দেশে গেল ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরো ১৭৩ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৯৮ জন।

বুধবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো বিজ্ঞপ্তি অনুসারে, এক দিনে আরো ৭ হাজার ৬১৪ জন করোনা আক্রান্ত হয়েছে। এনিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৩৬ হাজার ৫০৩ জন।

বিজ্ঞপ্তি অনুসারে, গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৯৭৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এই সময় শনাক্তের হার শতকরা ৩০.৪৮ শতাংশ। এই পর্যন্ত করোনায় দেশে মৃত্যুর হার ১.৬৩ শতাংশ।

এদিকে গত ২৪ ঘণ্টায় আরও ৯ হাজার ৭০৪ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। এনিয়ে মোট ৯ লাখ ৬১ হাজার ৪৪ জন সুস্থ হয়েছেন। সুস্থতার হার ৮৪.৫৬ শতাংশ।

বিশ্ব পরিস্থিতি

মহামারি করোনাভাইরাসের নতুন ধরন ডেল্টা ভ্যারিয়েন্টের ছোবলে পুরো বিশ্বজুড়ে প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। যুক্তরাষ্ট্রের জনস্ হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত সারা বিশ্বে এই মহামরিতে ৪১ লাখ ১৪ হাজার ২৬৭ জনের মৃত্যু হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা ১৯ কোটি ১৩ লাখ ৮৯ হাজার ৭২৭ জনে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত বিশ্বে ৩৮৯ কোটি ৪৯ লাখ ৮০ হাজার ২৮৭ ডোজ টিকা দেয়া হয়েছে।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা তিন কোটি ৪১ লাখ ৭৪ হাজার ৬৮২ জন। আর মৃতের সংখ্যা ৬লাখ ৯ হাজার ৫২৯ জনে দাঁড়িয়েছে।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় গত মঙ্গলবার জানিয়েছে, গত ২৪ ঘন্টায় এক হাজার ৪৫২ জনের মৃত্যু হয়েছে। এতে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৪৪ হাজার ৩০২ জনে। এই সময়ে ব্রাজিলে নতুন সনাক্ত হয়েছে ২৭ হাজার ৮৯৬ জনের। এতে দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৯৪ লাখ ১৯ হাজার ৭৪১ জনে। যুক্তরাষ্ট্রের পরই ব্রাজিলে সবচেয়ে বেশি মানুষের করোনায় মৃত্যু হয়েছে এবং যুক্তরাষ্ট্র ও ভারতের পর করোনা আক্রান্তে দেশটির অবস্থান তৃতীয়।

করোনায় বিপর্যস্ত দেশের তালিকায় ভারতের অবস্থান তৃতীয়। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ তথ্যানুযায়ী, এখানে গত ২৪ ঘণ্টায় ৪২ হাজার ১২৩ জন নতুন করে শনাক্ত হয়েছে। এতে দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন কোটি ১২ লাখ ১৫ হাজার ১৪২ জনে। এ ছাড়া সোমবার এই মহামারিতে ৪৮৯ জন মারা গেছে। এতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ১৮ হাজার ৫১১ জনে।