ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

অনলাইন ডেস্ক

১৫ জুলাই ২০২১, ২০:০৭

টাঙ্গাইলে করোনা ইউনিটের আইসিইউতে আগুন

19305_টাঙ্গাইল-আগুন.jpg
ছবি: সংগৃহীত
টাঙ্গাইলের ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় প্রাণহানির কোনো খবর পাওয়া যায়নি।
 
বৃহস্পতিবার বিকেল সোয়া ৩টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।
 
ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন টাঙ্গাইল জেলা সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান। তিনি বলেন, প্রাণহানির কোনো ঘটনা ঘটেনি।
 
হাসপাতালের চিকিৎসকরা জানান, হাসপাতালে দীর্ঘদিন আগে বিদ্যুতের কাজ করা হয়েছিল। পরবর্তীতে বিদ্যুতের আর কোনো সংস্কার কাজ করা হয়নি। এর মধ্যেই হাসপাতালে আইসিইউ ওয়ার্ড চালু করা হয়েছে।
 
টাঙ্গাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. রেজাউল করিম বলেন, আইসিইউতে থাকা রোগীদের সরিয়ে দ্রুত অন্য ওয়ার্ডে স্থানান্তর করে চিকিৎসা দেওয়া হচ্ছে। দুর্ঘটনার পর আইসিইউ বন্ধ রয়েছে।
 
প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা না গেলেও বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস।
 
আইসিইউ ওয়ার্ডে ১০ জন রোগী থাকার তথ্য নিশ্চিত করে জেলা প্রশাসক ড. আতাউল গণি বলেন, আইসিইউতে আগুন লাগার ঘটনায় পাঁচ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।