ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

নিজস্ব প্রতিবেদক

১৮ জুন ২০২১, ১৮:০৬

আবু ত্ব-হার সঙ্গীদেরও খোঁজ মিলেছে

18524_download (10).jpg
ছবি- সংগৃহীত

নিখোঁজের আট দিন পর খোঁজ মিলেছে ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের। এ ছাড়া একই সময় তার সাথে থাকা সঙ্গীরাও নিজ নিজ বাসায় ফিরেছেন বলে জানিয়েছে পুলিশ।

এ ব্যাপারে রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন বলেন, আবু ত্ব-হাকে পাওয়া গেছে। এ ছাড়া তার সাথে যে তিনজন নিখোঁজ হয়েছিলেন, তারাও যার যার বাড়ি ফিরে গেছেন। এ মুহূর্তে এইটুকু তথ্য আছে। পরে আমরা বিস্তারিত জানাব।

ত্ব-হার শ্যালক মো: জাকারিয়া বলেন, শুক্রবার জুমার নামাজের পর ত্ব-হা রংপুরে তাদের বাড়িতে ফিরে এসেছেন বলে তারা খবর পেয়েছেন। তবে ত্ব-হা এতদিন কোথায় কীভাবে ছিলেন- সেসব বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো তথ্য দিতে পারেননি তিনি।

রংপুর মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ আবু ত্ব-হাকে তার শ্বশুর বাড়ি থেকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যলয়ে নিয়ে গেছেন। রংপুর মেট্রোপলিন পুলিশের কোতোয়ালি থানার ওসি আবদুর রশিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

অপর দিকে রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার আবু মারুফ হোসেন জানিয়েছেন, আবু ত্ব-হা আদনান রংপুর নগরীরর কলেজ রোডে চারতলা মোড়ে প্রথম স্ত্রীর ভাড়া বাসায় অবস্থান করছিলেন। খবর পেয়ে পুলিশ সেখানে যায়।

এখন তাকে ডিবি পুলিশের কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানানো হবে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

এর আগে ১০ জুন রংপুর থেকে ঢাকায় আসার পথে রাজধানীর গাবতলী এলাকা থেকে ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান নিখোঁজ হন। এ সময় তার সাথে নিখোঁজ হয়েছেন আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দীন।