ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

নিজস্ব প্রতিবেদক

১৬ জুন ২০২১, ১৭:০৬

দেশকে দেউলিয়া করে সরকার দাঁড়িয়ে আছে ঋণের উপর : জাফরুল্লাহ

18452_588676_184.jpg
ছবি- সংগৃহীত

দেশকে দেউলিয়া করে সরকার ঋণের উপর দাঁড়িয়ে আছে বলে মন্তব্য করেছেন, গণস্বাস্থ্যের ট্রাস্টি ও প্রতিষ্ঠাতা ডা: জাফরুল্লাহ চৌধুরী।

বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, সরকার ৬ লাখ কোটি টাকার বাজেট করেছে। আমি একটা লেখা লিখেছি, অর্থমন্ত্রীর ভানুমতির খেলা। এই ৬ লাখ কোটি টাকার মধ্যে ১ লাখ ২৫ হাজার কোটি টাকা পাবেন জনপ্রশাসন অর্থাৎ আমলারা। অর্থাৎ আমলারা এক-পঞ্চমাংশ ভাগ পাবেন। বাজেটে সরকার তাদেরকে খুশি করেছেন। এই আমলারা সরকারকে ক্ষমতায় এনেছেন, তাই তাদেরকে খুশি রাখতে এ ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, আমাদের সময়ে বাবা-মায়েরা বয়স ঠিক করতেন না, বয়স ঠিক করতেন হেড মাস্টার। আমরা যারা লেখাপড়া করার সুযোগ পেয়েছি, আমাদের বয়স ঠিক করতেন হেড মাস্টার। আজকে সেখানে খালেদা জিয়ার বয়স নিয়ে একটা মামলা করেছে, এটা দেখে হাইকোর্টের বিচারপতির প্রথমেই বলা উচিত ছিল, এইসব ফালতু কিছু দেখার জন্য হাইকোর্টের সৃষ্টি হয় নাই।

আপনারা এটা কী করছেন? বিএনপির এত বড় একটা পার্টি, তার নেত্রীকে আপনারা অপমান করছেন। আমি মনে করি, তাদের উচিত হবে সবাইকে সাথে নিয়ে সংসদ ভবনের যাওয়া এবং প্রধান বিচারপতিকে ঘেরাও করা। আজকে সবাইকে নিয়ে আন্দোলন করা ছাড়া আমাদের কারো মুক্তি নাই।

নাগরিক সমাবেশে আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান তৈমুর আলম খন্দকার, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর, বিকল্পধারার চেয়ারম্যান ড. নুরুল আমিন বেপারী, লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান, সাংগঠনিক সম্পাদক হুমাউন কবির প্রমুখ।