ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:
ব্রেকিং নিউজ
  • মালয়েশিয়ায় সর্বাত্নক লকডাউনের ঘোষণা
  • সোহবত ছাড়া দাওয়াত ফলপ্রসূ হয় না
  • দশ মিনিটে ক্যান্সার পরীক্ষা, হার্ভার্ডে ডাক পেলেন আবু আলী
  • দ্বিতীয় শ্রেণিতে পাশ করেও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক!
  • দেশে নতুন সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ

আন্তর্জাতিক ডেস্ক

১০ জুন ২০২১, ১৯:০৬

ফিলিস্তিনের ২ গোয়েন্দাকে হত্যা করল ইসরাইল

18286_ফিলিস্তিন.jpg
ছবি- সংগৃহীত
ফিলিস্তিনের দুই গোয়েন্দা কর্মকর্তাকে হত্যা করেছে ইসরাইলের বিশেষ বাহিনী। ফিলিস্তিনের দখলকৃত পশ্চিম তীরে বিশেষ অভিযান চালিয়ে তাঁদের হত্যা করা হয় বলে অঞ্চলটির কর্মকর্তারা জানিয়েছেন।
 
আজ বৃহস্পতিবার এক প্রতিবেদনে বিবিসি এ খবর দিয়েছে।
 
ইসরাইলের সীমান্ত পুলিশ এক বিবৃতিতে বলেছে, তাদের সন্ত্রাসবিরোধী বিশেষ ইউনিট ইয়ামাম এ অভিযান পরিচালনা করে। সন্দেহভাজন ব্যক্তি ও সশস্ত্র ইসলামি জিহাদিদের গ্রেপ্তার করতে গেলে ইসলাইলি বাহিনীর ওপর গুলি ছোড়া হয়। তারা পাল্টা গুলি চালালে তিনজন সশস্ত্র ব্যক্তি নিহত হন।
 
ইসরাইলের গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ইসরাইলের বাহিনী গোপনে আজ বৃহস্পতিবার ভোরে পশ্চিম তীরের জেনিনে প্রবেশ করে। এরপর সম্প্রতি ইসরাইলে হামলার ঘটনায় জড়িত সন্দেহে ওই দুই ফিলিস্তিনিকে গ্রেপ্তার করে।
 
তাঁদের নিয়ে অভিযানে গেলে ইসরাইলি বাহিনীর ওপর হামলা হলে ওই দুই ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করা হয়। গুলিবিদ্ধ হন ফিলিস্তিনি আরেক গোয়েন্দা কর্মকর্তা। এ ছাড়া বেসামরিক এক ফিলিস্তিনিকেও গুলি করে হত্যা করে ইসরাইলি বাহিনী।
 
ফিলিস্তিনের নিহত গোয়েন্দা কর্মকর্তারা হলেন আদহাম আলাউই (২৩) ও তাইসির ইশা (৩২)। তাঁরা ফিলিস্তিনি কর্তৃপক্ষের (পিএ) পশ্চিম তীরের জেনিনে কর্মরত সামরিক বাহিনীর গোয়েন্দা বিভাগের কর্মকর্তা ছিলেন। নিহত অপরজন হলেন জামিল আল-আমাউরি।
 
ফিলিস্তিনের বার্তা সংস্থা ওয়াফার বরাত দিয়ে কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরার খবরে বলা হয়েছে, ইসরাইলি বাহিনীর গুলিতে আহত ফিলিস্তিনের গোয়েন্দা কর্মকর্তা মুহাম্মদ আল-বাজুরকে (২৩) আটক করে ইসরাইলের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
 
এ ঘটনার কড়া নিন্দা জানিয়েছে ফিলিস্তিন। ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের মুখপাত্র নাবিল আবু রুদেইনাহ এক বিবৃতিতে বলেছেন, প্রেসিডেন্ট আব্বাস এই উসকানি ও নিপীড়নের জন্য ইসরাইলি সরকারকে দায়ী করেছেন। ইসরাইলি বাহিনীর হাত থেকে ফিলিস্তিনিদের রক্ষায় সহায়তা দিতে তিনি আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন।
 
ফিলিস্তিনের হামাস ও ইসরাইলি বাহিনীর ১১ দিনের সংঘাত শেষ হওয়ার কয়েক সপ্তাহ পর ইসরাইলি বাহিনীর হাতে আবারও ফিলিস্তিনিরা প্রাণ হারালেন। জাতিসংঘের তথ্যমতে, ১১ দিনের ওই সংঘাতে গাজায় অন্তত ২৫৬ জন নিহত এবং ২ হাজারের বেশি মানুষ আহত হয়। হতাহত ব্যক্তিদের বেশির ভাগ নারী ও শিশু। আর ইসরাইলে নিহত হয় ১৩ জন। গোপন অভিযান চালিয়ে তিন ফিলিস্তিনিকে হত্যার ঘটনায় ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে নতুন করে সংঘাত ছড়িয়ে পড়তে পারে।