ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:
ব্রেকিং নিউজ
  • মালয়েশিয়ায় সর্বাত্নক লকডাউনের ঘোষণা
  • সোহবত ছাড়া দাওয়াত ফলপ্রসূ হয় না
  • দশ মিনিটে ক্যান্সার পরীক্ষা, হার্ভার্ডে ডাক পেলেন আবু আলী
  • দ্বিতীয় শ্রেণিতে পাশ করেও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক!
  • দেশে নতুন সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ

নিজস্ব প্রতিবেদক

৪ জুন ২০২১, ১১:০৬

১-১ গোলে ড্র আর্জেন্টিনা চিলির ম্যাচে

18027_1212.jpg

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে এবার ঘরের মাঠেও ব্যর্থ আর্জেন্টিনা। দলের বিশ্বসেরা তারকা লিওনেল মেসি গোল পেলেও জয় পায়নি তার দল।

গত অক্টোবরে লিওনেল মেসির গোলে ইকুয়েডরকে হারিয়ে কাতার বিশ্বকাপের কনমেবল অঞ্চলের বাছাইপর্ব শুরু করেছিল আর্জেন্টিনা। লম্বা সময় পর জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নেমে দ্বিতীয় গোল করলেন তিনি চিলির বিপক্ষে। কিন্তু জয় পায়নি আলবিসেলেস্তেরা।

কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বাংলাদেশ সময় শুক্রবার সকালে চিলির মুখোমুখি হয় আর্জেন্টিনা। কিন্তু এই ম্যাচে ১-১ গোলে ড্র করেছে দুই দল। দুটি গোলই হয়েছে প্রথমার্ধে।

ম্যাচের ২৪ মিনিটে আর্জেন্টিনার লাওতারো মার্টিনেজকে ডি বক্সের মধ্যে চিলির গুইলার্মো মারিপান ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) চেক করেও সেটি বহাল থাকে। পেনাল্টি থেকে লিওনেল মেসি গোল করে এগিয়ে নেন দলকে। তবে বেশিক্ষণ তাদের এগিয়ে থাকতে দেয়নি চিলি। ম্যাচের ৩৬ মিনিটের মাথায় সমতা ফেরায় চিলিয়ানরা। এ সময় সেট পিস থেকে গ্যারি মেডেলের বাড়িয়ে দেওয়া বল পেয়ে যান আলেক্সিস সানচেজ। খুব কাছ থেকে বল জালে জড়ান তিনি। তাতে ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর উভয় দল বেশ কিছু সুযোগ তৈরি করলেও সেগুলো থেকে কোনও গোল আদায় করে নিতে পারেনি। তাতে ড্র ভিন্ন অন্য কোনও ফল হয়নি এই ম্যাচের।

বাছাই পর্বে চার ম্যাচে তিন জয় ও দুই ড্রয়ে ১১ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে আছে আর্জেন্টিনা। সমান ম্যাচে শতভাগ জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। চার ম্যাচে একটি করে জয় ও দ্বিতীয় ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে চিলি। একই দিন গোল শূন্য ড্র করা প্যারাগুয়ে ও উরুগুয়ে ৭ পয়েন্ট করে নিয়ে আছে পরের দুটি স্থানে। ৫ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে চিলির অবস্থান ছয়ে।

আগামী বুধবার কলম্বিয়ার মাঠে খেলবে আর্জেন্টিনা। একই দিন বলিভিয়ার বিপক্ষে ঘরের মাঠে খেলবে চিলি। তার আগে শনিবার ভোরেই ৯ পয়েন্ট নিয়ে তিনে থাকা ইকুয়েডরকে আতিথ্য দেবে নেইমারের ব্রাজিল।