ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:
ব্রেকিং নিউজ

জায়েদ আনসারী

২৭ ডিসেম্বর ২০২১, ১২:১২

ইসলাম গ্রহণ করায় ছেলের আঙ্গুল কাটলো চাইনিজ বাবা!

23333_963.JPG
সত্যের আলোয় আলোকিত হওয়া কি অপরাধ? না বোধশক্তিকে শূণ্য করে অন্ধকারে থাকাকে বেঁচে নিবেন? দুটির উত্তরই হয়তো আপনার কাছে ‘না’ অবশ্যম্ভাবী হয়ে উঠবে। কিন্তু যদি আপনি তদ্রুপ না করেন তাহলে ভয়ানক পরিস্থিতির সম্মুখীন হতে হবে জেনেও কি তা বরণ করতে আপনার ঈমানকে গাঢ় বা শক্তিশালী করবেন?

হ্যাঁ, আজ আমরা এমনি ঈমানদীপ্ত একজন ব্যক্তির জীবনে ঘটে যাওয়া লোমহর্ষক ঘটনা সম্পর্কে ক্ষুদ্রপরিসরে জানার চেষ্টা করবো। চীনে মুসলিমরা নানাভাবে নির্যাতনের শিকার। তবুও ইসলামের মহান আদর্শের সুশীতল ছায়ায় প্রতিনিয়ত আশ্রয় নিচ্ছে  চীনারা। তবে তাদের এই ইসলাম গ্রহণ কখনো মসৃন ছিল না। মুখোমুখী হতে হয় ভয়ানক পরিস্থিতির।

একজন চীনা নব্য মুসলিম জীবনে ঘটে যাওয়া বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন আব্দুল ওয়াহাব সালিম নামের এক ব্যক্তি। ওয়াহাব এ বিষয়টি ভূক্তভোগীর কাছ থেকে জানতে পেরেছিলেন চীনের আয়রন মসজিদে।

ফেসবুকে তিনি লেখেন, আপনি যে মুসলিম ভাইটিকে দেখতে পাছেন, তিনি বৌদ্ধ পরিবার থেকে ইসলাম গ্রহণ করেছেন। ইসলাম গ্রহণের পর তার পরিবারে তাকে অনেক ভয়ানক পরিস্থিতির মুখোমুখী হতে হয়েছে।

একটু আগেও যে বাবার কাছে আদরের সন্তান ছিলেন।আর যখনি তিনি জানতে পারলেন যে, তার সন্তান ইসলাম গ্রহণ করেছে, তখনই তিনি তার বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। কেটে দিয়েছেন নিজ সন্তানের হাতের আঙ্গুল! হ্যাঁ কেটেছে! তবুও তিনি নিজেকে ইসলামী বিশ্বাসের প্রতি উৎসর্গ করেছেন। হারালেন মাত্র একটি আঙ্গুল, কিন্তু ঈমানের দীপ্ত পরীক্ষায় তিনি হলেন পরীক্ষিত।