ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

নিউজ ডেস্ক

১১ অক্টোবর ২০২১, ১৭:১০

এই ব্যার্থতাই আমাদের ‘পাপ’

উড়ন্ত ব্রাজিলকে রুখে দিলো কলম্বিয়া

21139_brazil-21.jpg
সংগৃহীত
বিশ্বকাপ বাছাইপর্বে টানা ৯ ম্যাচের নয়টিতেই জয় পেয়ে উড়তে থাকা ব্রাজিলের জয়রথ থামিয়ে দিল কলম্বিয়া। রোববার রাতে নিজেদের দশম ম্যাচে কলম্বিয়ার সঙ্গে গোলশুন্য ড্র করেছে সেলেসাওরা।

ব্রাজিলের এই পয়েন্ট বঞ্চিত হওয়াতে হতাশ নেইমারদের সমর্থকরা। কারণ প্রতিপক্ষের মাঠ এস্তাদিও মেত্রোপলিতানো বারাঙ্কিলায় বদলের দখল এগিয়ে ছিল ব্রাজিলই। কিন্তু কলম্বিয়ার গোলমুখ খুলতে ব্যর্থ হয়েছেন নেইমার-পাকুয়েতারা।

এমন ম্যাচ নিয়ে প্রচণ্ড হতাশ ব্রাজিলের ডিফেন্সিভ মিডফিল্ডার ফ্রেডও। এই ব্যর্থতাকে রীতিমতো ‘পাপ’ হিসেবে আখ্যা দিলেন তিনি!

ম্যাচে ব্রাজিল গোলমুখ বরাবর শট নিয়েছে নয়টি, যার চারটি ছিল লক্ষ্যে। ব্রাজিলের দুর্দান্ত কয়েকটি শট অবশ্য রুখে দিয়েছেন কলম্বিয়ান গোলরক্ষক ডেভিড অসপিনা।
সেসব প্রসঙ্গ টেনে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ফ্রেড বললেন, ‘আমরা ভালোই খেলেছি। তবে আমাদের অনেক ক্ষেত্রে উন্নতি করতে হবে। আমাদের কাজ করে যেতে হবে। কোপা আমেরিকা থেকেই কাজটা কঠিন হয়ে আসছে। আমরা আজ ভালোভাবে সুযোগগুলো কাজে লাগাতে পারিনি। চূড়ান্ত কাজটার সময় আমরা পাপ করেছি। তবে সেটা একপাশে রাখলে আমরা ভালো খেলেছি।’

অবশ্য পরে জয় না পাওয়াকে দুর্ভাগ্য বললেন ফ্রেড। বলেন, ‘আমরা সবসময়ই গোলের সুযোগ খুঁজেছি। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আজ আমরা ড্র করেছি। এমন কিছু আমরা চাইনি। আজকের ফলাফলটা মোটেও আমরা কামনা করিনি।

এমন ফলাফলে কলম্বিয়াকেও কৃতিত্ব দিতে ভুললেন না ফ্রেজ। বললেন, আজকে আমাদের কঠিন একটা ম্যাচ ছিল। কলম্বিয়ার বেশ ভালো কিছু খেলোয়াড় আছে। ওরা ভালো খেলেছে।’