ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
সর্বশেষ:

মুতাসিম বিল্লাহ

১৩ সেপ্টেম্বর ২০২১, ১৮:০৯

ঢাকা কলেজ শিক্ষক পরিষদ নির্বাচনের ফল প্রকাশ

20512_ঢাকা কলেজ.jpg
উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে ঢাকা কলেজ শিক্ষক পরিষদ নির্বাচন। নির্বাচনে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আব্দুল কুদ্দুস শিকদার।
 
আজ সোমবার সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত মনোবিজ্ঞান বিভাগের একটি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে শিক্ষকরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছেন।
 
গত পহেলা সেপ্টেম্বর সাতটি পদের বিপরীতে ১৪ জন শিক্ষক মনোনয়নপত্র দাখিল করেন। 
 
জানা যায়, শিক্ষক পরিষদ নির্বাচনে ২২৩ জন ভোটারের বিপরীতে ২১৩ জন শিক্ষক ভোটাধিকার প্রয়োগ করেছেন। পরিষদে সর্বোচ্চ ভোট পেয়েছেন ১ম নির্বাহী সদস্য ফারুক হোসেন। যার প্রাপ্ত ভোট ১৬৫।
 
নির্বাচনে সাধারণ সম্পাদক পদে লড়ছেন তিন প্রার্থী। ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার পেয়েছেন ৯৩টি ভোট, অর্থনীতি বিভাগের অধ্যাপক পারভীন সুলতানা হায়দার পেয়েছেন ৭৬ ভোট, এবং বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মো. আলমগীর মিয়া পেয়েছেন ৫৬ ভোট।
 
যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে ১৫৮ টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নাসির উদ্দিন । এবং তার নিকতম প্রতিদ্বন্দ্বী পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. শাহীন উদ্দিন পেয়েছেন ৬৪ টি ভোট।
 
কোষাধ্যক্ষ পদে ১৫৮ টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. ওবাইদুল করিম এবং তার নিকতম প্রতিদ্বন্দ্বী আরবি ও ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ রহমতুল্লাহ পেয়েছেন ৫২ টি ।
 
সেবা ও প্রকাশনা সম্পাদক পদে ১১৮টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ইংরেজি বিভাগের প্রভাষক আদনান হোসেন। এবং তার বিপরীতে সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ফারহানা আফরোজা পেয়েছেন ৯৮টি ভোট।
 
ক্রীড়া ও বিনোদন সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন অর্থনীতি বিভাগের প্রভাষক মো. মাহমুদুর হাসান । তিনি পেয়েছেন ১৪৪ টি ভোট এবং তার বিপরীত প্রার্থী ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক শ্রাবণী ধর  পেয়েছেন ৬৮ টি ভোট।
 
নির্বাহী সদস্য দুইজনের বিপরীতে লড়ছেন তিন প্রতিদ্বন্দ্বী। এরমধ্যে ১ম নির্বাহী সদস্য হিসেবে সর্বাধিক ভোট পেয়েছেন ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক মো. ফারুক হোসেন । তার প্রাপ্ত ভোট সংখ্যা ১৬৫। আর ২য় নির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন রসায়ন বিভাগের প্রভাষক আসলাম হোসেন তিনি ভোট পেয়েছেন ১৩২টি এবং অপর প্রার্থী সহকারী অধ্যাপক নকুল চন্দ্র পাল পেয়েছেন ১১৬ টি ভোট।
 
সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হওয়া কুদ্দুস শিকদার জানান, এ নিয়ে দ্বিতীয়বার নির্বাচিত হলাম। আগের চেয়ে এবারের চ্যালেঞ্জটা বেশি হবে, ছাত্রদের চলমান ও যাবতীয় সংকট নিরসনে কাজ করবেন বলেও জানান তিনি। এছাড়াও দ্রুত রেজাল্ট পরীক্ষার বিষয়ে তৎপর হবেন বলেও জানান তিনি।
 
 এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক পূরঞ্জয় বিশ্বাস বলেন, সকাল দশটা থেকে উৎসবমুখর পরিবেশে নির্বাচন চলছে। শিক্ষকরা স্বতঃস্ফূর্তভাবে ভোট প্রদান করছেন। সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে নির্বাচন প্রানবন্ত নির্বাচন হয়েছে। ২২৩ জন ভোটারের মধ্যে ২১৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।