ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
ব্রেকিং নিউজ

এনএনবিডি ডেস্ক

২ মে ২০২১, ১২:০৫

রাবি উপাচার্যের বাসভবনে আবারও তালা দিল ছাত্রলীগ

17124_ru_vc_2may21.jpg
ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহানের বাসভবনে আবারও তালা ঝুলিয়ে দিয়েছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক ও বর্তমান কমিটির নেতাকর্মীরা। আজ রোববার সকাল সাড়ে ৮টায় ভবনের মূল ফটকে তালা ঝুলিয়ে দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি ফারুক হাসান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে গত বছর ডিসেম্বরে শিক্ষা মন্ত্রণালয় চিঠি দিয়েছিল। এতে তার দুর্নীতির সঙ্গে সংশ্লিষ্টতা স্পষ্ট হয়েছে।

উপাচার্য এম আবদুস সোবহান তার মেয়াদের শেষ সময়ে এসে আরও বড় ধরনের অনিয়ম করবে বলে আমরা আশঙ্কা করছি। যে কারণে আমরা তার বাসভবনে তালা ঝুলিয়ে দিয়েছি।’

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, আজ সকাল সাড়ে ১০টায় উপাচার্য ভবনে ফাইনান্স কমিটির একটি সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

জানা যায়, সভা শুরুর আগেই সকাল সাড়ে ৮টায় ভবনের মূল ফটকে তালা লাগায় আন্দোলনকারীরা। উপাচার্যকে অবরুদ্ধ করে রেখেছে ছাত্রলীগের ২০-২৫ জন নেতাকর্মী। এর ফলে বন্ধ রয়েছে ফাইনান্স কমিটির সভা।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, 'আজ ফাইনান্স কমিটির মিটিং ছিল, কিন্তু আন্দোলনকারীদের অবস্থানের কারণে কমিটির কেউ ভেতরে প্রবেশ করতে পারেনি।

এ বিষয়ে বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আবদুস সোবহানের মোবাইলে ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

উল্লেখ্য, এর আগে গত ১১ জানুয়ারি চাকরির দাবিতে উপাচার্য ভবনে তালা লাগিয়েছিল নেতাকর্মীরা।