ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
ব্রেকিং নিউজ

এনএনবিডি ডেস্ক

২ মে ২০২১, ১০:০৫

বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৩২ লাখ

17113_corona-death-245582-249752.jpg
ছবি: সংগৃহীত

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না। সবশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ কোটি ২৮ লাখ ৪ হাজার ৩৬ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩২ লাখ ৬ হাজার ৪৭৯ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১৩ কোটি ৭৪ হাজার ৩৫৩ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা যায় । রবিবার (২ মে) , সকাল ১০ টা পর্যন্ত ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী এই তথ্য পাওয়া যায়।

ওয়ার্ল্ডওমিটার জানিয়েছে, করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৩ কোটি ৩১ লাখ ৪৬ হাজার ৯ জন। আর মৃত্যু হয়েছে ৫ লাখ ৯০ হাজার ৭০৫ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে বৈশ্বিক মৃত্যুর তালিকায় ভারতের অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ১ কোটি ৯৫ লাখ ৪৯ হাজার ৬৫৬ জন। মারা গেছে ২ লাখ ১১ হাজার ৮৩৫ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয়। আর মৃত্যুর সংখ্যা দিক দিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট ১ কোটি ৪৭ লাখ ২৫ হাজার ৯৭৫ জন রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ লাখ ৬ হাজার ৫৬৭ জনের।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরও ৬০ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১১ হাজার ৫১০ জনের।  এছাড়া  গত ২৪ ঘণ্টায় দেশে ১৪৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন মোট ৭ লাখ ৬০ হাজার ৫৮৪ জন।

গতকাল শনিবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৩২৪৫ জন। মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৮৪ হাজার ৬৭১ জন।