ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
ব্রেকিং নিউজ

এনএনবিডি ডেস্ক

২৯ এপ্রিল ২০২১, ১০:০৪

করোনা আপডেট

বিশ্বে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ কোটি

17041_করোনা.jpg
ছবি: সংগৃহীত

বিশ্বে প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। সবশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ কোটি ২ লাখ ২৮ হাজার  ৭২০ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩১ লাখ ৬৪ হাজার ৫ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১২কোটি ৭৭ লাখ ৬৩ হাজার ৩৮৯ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা যায় । ২৯ এপ্রিল, সকাল ১০ টা পর্যন্ত ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী এই তথ্য পাওয়া যায়।

ওয়ার্ল্ডমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৫ লাখ ৮৮ হাজার ৩৩৭  জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এই পর্যন্ত ৩ কোটি ২৯ লাখ ৮৩ হাজার ৬৯১ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের পর আক্রান্ত বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ভারত।এই পর্যন্ত ১ কোটি ৮৩ লাখ ৬৪ হাজার ৯৬ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন। দেশটিতে ২ লাখ ৪ হাজার ৮১২ জন এখন পর্যন্ত মারা গেছেন। 

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৮ হাজার ৩৪৩ জনের এবং আক্রান্ত হয়েছে ১ কোটি ৪৫ লাখ ২৩ হাজার ৮০৭ জন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় ৭৭ জনের প্রাণহানি হয়েছে। এ নিয়ে মোট প্রাণহানি হলো ১১ হাজার ৩০৫ জনের। গত ২৪ ঘণ্টায় পরীক্ষা অনুপাতে করোনা শনাক্তের হার ১০.৪৮ শতাংশ। গত ২৪ ঘণ্টা নমুনা পরীক্ষা করা হয়েছে ২৮ হাজার ২০৬টি।

দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ২ হাজার ৯৫৫ জনের শরীরে। হিসেব অনুযায়ী এ পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত হয়েছে ৭ লাখ ৫৪ হাজার ৬১৪ জনের।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫ হাজার ৩৯২ জন। এ নিয়ে মোট সুস্থ হলো ৬ লাখ ৭২ হাজার ৩১৯ জন।