ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
ব্রেকিং নিউজ

এনএনবিডি ডেস্ক

২৮ এপ্রিল ২০২১, ১৪:০৪

করোনাভাইরাস

চলমান সর্বাত্মক লকডাউন ৫ মে পর্যন্ত :প্রজ্ঞাপন জারি

17034_images (1).jfif
ছবি: সংগৃহীত

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় চলমান সর্বাত্মক লকডাউন ৫ মে পর্যন্ত আরও সাত দিন বাড়িয়ে  জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করেছে সরকার।

বুধবার দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখার জারি করা প্রজ্ঞাপনে এ কথা বলা হয়।

চলমান লকডাউনের বিধিনিষেধ ৫ মে পর্যন্ত কার্যকর থাকবে। শপিংমল-দোকানপাট খোলা থাকলেও অফিস আদালত এবং গণপরিবহন বন্ধ থাকবে এ সময়ে।

আগের বিধিনিষেধ বহালের সঙ্গে সঙ্গে নতুন কিছু শর্ত যুক্ত করে ২৮ এপ্রিল মধ্যরাত থেকে ৫ মে মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। এতে বলা হয়, দোকানপাট ও শপিংমল সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে খোলা রাখা যাবে। এছাড়া স্থল, নৌ ও বিমানযোগে ভারত থেকে দেশে প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তবে আগের বিধিনিষেধেই থাকবে গণপরিবহন।

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকার প্রথমে ৫ এপ্রিল গণপরিবহন ও অফিস-আদালত চালু রেখে বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ জারি করেছিল। পরে তা আরও দুদিন বাড়ানো হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত সর্বাত্মক লকডাউন দেওয়া হয় দেশব্যাপী। এরপর ২২ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত লকডাউন বাড়ানো হয়। এতেও পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় এই মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নিল সরকার।