ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
ব্রেকিং নিউজ

১৫ এপ্রিল ২০২১, ২০:০৪

বিনামূল্যে করোনা রোগীদের অক্সিজেন দেবে বিএমপি

16840_a84458.jpg
ছবি- সংগৃহীত
করোনাভাইরাসে আক্রান্ত শ্বাসকষ্টের রোগীদের জন্য ২৪ ঘণ্টা অক্সিজেন সরবরাহ সেবা চালু করেছে বরিশাল মহানগর পুলিশ (বিএমপি)। পুলিশ সদস্যরা বিনামূল্যে রোগীর বাসায় অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেবে এবং ব্যবহার শেষে তা আবার সংগ্রহ করে নেবেন।

আজ বৃহস্পতিবার (১৫ই এপ্রিল) দুপুরে বরিশাল মহানগর পুলিশ লাইন্সের সামনে নিজস্ব অর্থায়নে এই সেবার উদ্বোধন করেন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

শাহাবুদ্দিন খান বলেন, নগরীতে করোনায় আক্রান্ত এবং মৃত্যুর হার বেড়ে চলছে। তাই লকডাউনের সময়ে করোনায় আক্রান্ত শ্বাসকষ্টের রোগীদের কথা বিবেচনা করে পুলিশ সদস্যদের মাধ্যমে রোগীদের বাড়িতে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেওয়ার সেবা কার্যক্রমের উদ্বোধন করা হলো। ২২টি সিলিন্ডার দিয়ে কার্যক্রম শুরু করা হলেও চাহিদা অনুযায়ী এর সংখ্যা বাড়ানো হবে। এই কাজের জন্য ১৫ জনকে প্রশিক্ষিত করে তিনটি টিমে ভাগ করা হয়েছে। যাদের প্রয়োজন তারা সেবা কেন্দ্রে ০১৩২০০৬৪১০২ এবং বিএমপি কন্টোল রুম ০১৩২০০৬৬৯৯৮ এই নম্বরে ফোন করলেই ঘরে পৌঁছে যাবে অক্সিজেন সিলিন্ডার।

এ ছাড়া বিএমপির ওয়েবসাইট, ফেসবুক পেজ ইনবক্স, ফেসবুক গ্রুপ, ইনস্টাগ্রাম ও টুইটারে সহায়তা চাইতে পারেন। ওয়েবসাইট : www.bmp.police.gov.bd , ফেসবুক পেজ : www.facebook.com/BarishalmetropolitanpoliceBMP/, ফেসবুক গ্রুপ www.facebook.com/groups/nirapodbarishal/?ref=share, ইনস্টাগ্রাম instagram.com/barishalmetropolitanpolicebmp... ও টুইটার : twitter.com/BMPBarishal?s=08

বিএমপি কমিশনার বলেন, লকডাউন চলছে, গণপরিবহন বন্ধ রয়েছে, অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে কেউ বের হবেন না। জীবন জীবিকার ভারসাম্য রক্ষা করে অনেক প্রতিষ্ঠান চালু রয়েছে, জীবন-জীবিকার সমন্বয় সাধনের চেষ্টা রয়েছে। সে হিসেবে প্রতিটি নাগরিকের নাগরিক দায়িত্ববোধ থেকে নিজেকে সুরক্ষিত রেখে অপরের সুরক্ষায় নিজ নিজ অবস্থান থেকে অপরকেও উৎসাহিত করতে পারলে তাহলে আমাদের সাধারণ মানুষের জীবন সুরক্ষিত ও অর্থনীতি সুরক্ষিত থাকবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিএমপির অতিরিক্ত কমিশনার (সদর দপ্তর) প্রলয় চিসিম, অতিরিক্ত কমিশনার (ক্রাইম অপারেশন অ্যান্ড প্রসিকিউশন) মো. এনামুল হক, উপকমিশনার (সদর দপ্তর) মো. নজরুল হোসেন, উপকমিশনার (দক্ষিণ) মো. মোকতার হোসেন, উপকমিশনার (ট্রাফিক) মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, উপকমিশনার (নগর বিশেষ শাখা) মো. তানভীর আরাফাত, উপকমিশনার (ক্রাইম অপারেশন অ্যান্ড প্রসিকিউশন) খাঁন মুহাম্মদ আবু নাসের, উপকমিশনার (গোয়েন্দা) মো. মনজুর রহমান, অতিরিক্ত উপকমিশনার (ক্রাইম অপারেশন অ্যান্ড প্রসিকিউশন) মো. আকরামুল হাসানসহ অন্য কর্মকর্তাবৃন্দ।