ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
ব্রেকিং নিউজ

এনএনবিডি২৪ ডেস্ক

১৪ এপ্রিল ২০২১, ১৬:০৪

করোনাভাইরাস

আরও ৯৬ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৫১৮৫

16803_করোনায় মৃত্যু.jpg
ছবি- সংগৃহীত
দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৯৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে নয় হাজার ৯৮৭ জনে দাঁড়িয়েছে। আর নতুন করে শনাক্ত হয়েছে ৫ হাজার ১৮৫ জন। এ নিয়ে মোট  শনাক্ত হয়েছে মোট ৭ লাখ ৩ হাজার ১৭০ জনের।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে পাঁচ হাজার ৩৩৩ জন। এ নিয়ে দেশে মোট পাঁচ লাখ ৯১ হাজার ২৯৯ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ বুধবার (১৪ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। হিসেব অনুযায়ী ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ২০ দশমিক ৮৯ শতাংশ। হিসেব অনুযায়ী 

২৪ ঘণ্টায় নতুন ৯৬ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৫৯ জন ও নারী ৩৭ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন সাত হাজার ৪৩৫ জন ও নারী দুই হাজার ৫৫২ জন।

এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৫ জন ও ষাটোর্ধ্ব ৫৫ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের ৬৮ জন, চট্টগ্রাম বিভাগের ১২ জন, খুলনা বিভাগের পাঁচজন, বরিশাল বিভাগের পাঁচজন, সিলেট বিভাগের তিনজন ও ময়মনসিংহ বিভাগের তিনজন। হাসপাতালে ৯৪ জন ও বাড়িতে দুইজন মারা গেছে।
 
উল্লেখ্য, দেশে করোনার প্রথম সংক্রমণ শনাক্ত হয়েছিল গত বছরের ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে।
 
এদিকে করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ পরিস্থিতির ভয়াবহতা বিবেচনায় নিয়ে আজ বুধবার (১৪ই এপ্রিল) থেকে এক সপ্তাহের জন্য কঠোর বিধিনিষেধ আরোপ করে সোমবার (১২ই এপ্রিল) নতুন প্রজ্ঞাপন জারি করেছে সরকার।