ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
ব্রেকিং নিউজ

এনএনবিডি২৪ ডেস্ক

৬ এপ্রিল ২০২১, ১৭:০৪

করোনায় মৃত্যু ও শনাক্ত দুটিতেই নতুন রেকর্ড

16631_nn করোনা.jpg
ছবি- সংগৃহীত
দেশে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত দুটিতেই নতুন রেকর্ড গড়লো। গত ২৪ ঘণ্টায় করোনায় ৬৬ জনের মৃত্যু হয়েছে। এটাই দেশে সর্বোচ্চ মৃত্যু। গত বছরের ৩০ জুন মারা গিয়েছিলেন ৬৪ জন। নতুন করে রোগী শনাক্ত হয়েছে ৭২১৩ জন। শনাক্তেও এটাই দেশে সর্বোচ্চ।
 
এ নিয়ে দেশে মৃত্যু সংখ্যা দাঁড়ালো ৯ হাজার ৩৮৪ জনে এবং মোট শনাক্ত ৬ লাখ  ৫১ হাজার ৬৫২জনে দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ২৯৬৯ জন এবং এখন পর্যন্ত ৫ লাখ ৫৮ হাজার ৩৮৩ জন সুস্থ হয়ে উঠেছেন।
 
গত সোমবার (৫ মার্চ) করোনা শনাক্ত হয়েছিল ৭ হাজার ৭৫ জনের। তার আগের দিন রোববার শনাক্ত হয়েছিল ৭ হাজার ৮৭ জনের, যা দেশে করোনা সংক্রমণ শুরুর পর থেকে এক দিনে ছিল সর্বোচ্চ। আজ সংক্রমণ শনাক্ত গত দুদিনকে ছাড়িয়ে গেল। সে হিসেবে টানা তিন দিন ধরে করোনায় সংক্রমণ শনাক্ত ৭ হাজারের বেশি।
 
মঙ্গলবার (৬ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। গত ২৪ ঘণ্টায় (গতকাল সোমবার সকাল আটটা থেকে আজ মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত) নমুনা পরীক্ষাও হয়েছে সবচেয়ে বেশি, ৩৪ হাজার ৩১১ জনের। নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ২১ দশমিক শূন্য ২ শতাংশ।
 
গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্তের কথা জানায় সরকার। গত বছরের মে মাসের মাঝামাঝি থেকে সংক্রমণ বাড়তে শুরু করে। আগস্টের তৃতীয় সপ্তাহ পর্যন্ত শনাক্তের হার ২০ শতাংশের ওপরে ছিল। এরপর থেকে শনাক্তের হার কমতে শুরু করে।