ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
ব্রেকিং নিউজ

স্টাফ রিপোর্টার

২ এপ্রিল ২০২১, ১১:০৪

উখিয়ার কুতুপালং বাজারে অগ্নিকাণ্ডে তিন রোহিঙ্গা নিহত

16565_UKHIYA GF.jpg
কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবির সংলগ্ন কুতুপালং বাজারে অগ্নিকাণ্ডে তিন রোহিঙ্গা নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন বেশ কয়েকজন।
 
বৃহস্পতিবার (১ এপ্রিল) দিনগত রাত আড়াইটার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
 
নিহত তিনজন হলেন- উখিয়ার বালুখালী ১০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিদা ফয়েজুল ইসলাম,  আনসারউল্লাহ ও মোহাম্মদ আয়াজ।
 
স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য ও পুড়ে যাওয়া দোকান মালিক হেলাল উদ্দিন জানিয়েছেন, বৃহস্পতিবার ভোরে কুতুপালং বাজারের বখতিয়ার মার্কেটের একটি দোকানে প্রথমে আগুন লাগে। পরে আগুন আরো ১০টি দোকানে ছড়িয়ে পড়ে৷  এ সময় একটি দোকানের পাঁচজন কর্মচারীর মধ্যে দু’জন বের হয়ে যান। বাকি তিনজন বের হতে না পারায় আগুনে পুড়ে মারা গেছেন।  কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প সংলগ্ন কুতুপালং বাজারে অগ্নিকাণ্ডে তিনজনের মৃত্যু হয়েছে; আহত হয়েছেন কয়েকজন।
 
ফায়ার সার্ভিস কর্মকর্তা ইমদাদুল বলেন, কুতুপালং বাজারে একটি দোকানে আগুন লাগার পর তা ছড়িয়ে পড়ে। তবে কীভাবে আগুনের সূত্রপাত হল, সে বিষয়ে এখনও তারা নিশ্চিত নন।
 
“আগুন লাগলে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে আমাদের দুটি ইউনিট স্থানীয়দের সহায়তায় চেষ্টা চালিয়ে ভোর সোয়া ৫টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তিনজনের মৃতদেহ আমরা উদ্ধার করেছি, আহতদের উদ্ধার করে রোহিঙ্গা ক্যাম্পের স্থানীয় বিভিন্ন হাসপাতাল এবং উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।”
 
অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণে তদন্ত করা হবে বলে জানান ইমদাদুল।
 
গত মাসের ২২ তারিখ কক্সবাজারের উখিয়ায় বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। সরকারি হিসেবে সেই অগ্নিকাণ্ডে ১১ জনের মৃত্যু হয়, ৯ হাজার ৩০০ পরিবারের আনুমানিক ৪৫ হাজার মানুষ ঘরহারা হয়ে পড়ে।