ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
ব্রেকিং নিউজ

১২ মার্চ ২০২১, ১৮:০৩

৩০ মার্চে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত, পরিবর্তন হতে পারে

16134_ছুটি.jpg
শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত, পরিবর্তন হতে পারে। ছবি: সংগৃহীত
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকলে ৩০ মার্চ দেশের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলার যে সিদ্ধান্ত নেয়া হয়েছিল তা সম্ভব হবে না বলে, জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি। তিনি বলেন, করোনার সংক্রমণ বাড়তে থাকলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার তারিখ পেছাতে পারে।
শুক্রবার (১২ মার্চ) বিকেলে ঢাকার আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা প্রতিদিনই করোনাভাইরাসের পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্যের বিষয়টি আমাদের কাছে সবচেয়ে বিবেচনার। করোনাভাইরাসের ঊর্ধ্বগতি থাকলে জাতীয় পরামর্শক কমিটির পরামর্শ অনুযায়ী সিদ্ধান্ত পুনর্বিবেচনা করব।

ধীরে ধীরে যখন দেশের করোনা (কোভিড-১৯) সংক্রমণ কমতে শুরু করেছিল, সেই আশার মধ্যে আবার আক্রান্ত বাড়তে শুরু করেছে। করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সর্বশেষ পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতর থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে শুক্রবার জানানো হয়, গত ২৪ ঘণ্টায় এক হাজার ৬৬ জনের মধ্যে করোনা সংক্রমণ ধরা পড়েছে। ওই হিসেবে বর্তমানে সংক্রমণের হার আবারো দৈনিক ৬ শতাংশ ছাড়িয়ে গেছে।

গত ২৭ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি ৩০ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা দেন।

উল্লেখ্য, দেশে প্রথম করোনা শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ। গত বছরের ১৭ মার্চ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। এখন পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সর্বশেষ গত ২৮ ফেব্রুয়ারি দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ২৯ মার্চ পর্যন্ত ছুটি ঘোষণা করে আদেশ জারি করে সরকার।