ENGLISH  |  ARABIC  |  NNBDJOBS  |  BLOG
ব্রেকিং নিউজ

প্রেস বিজ্ঞপ্তি

২৯ ডিসেম্বর ২০২০, ১৮:১২

দ্যা স্কলারস ফোরাম ঢাকা'র বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

15650_8291220.jpeg
দ্যা স্কলারস ফোরাম ঢাকার বৃত্তি পরীক্ষা -২০২০ এর ফলাফল প্রকাশিত হয়েছে। সোমবার (২৮ ডিসেম্বর ২০২০) সকালে রাজধানীর একটি মিলনায়তনে ফলাফল প্রকাশ অনুষ্ঠানের উদ্বোধন করেন সংগঠনটির পরিচালক রাসেল মাহমুদ।

করোনাকালীন পরিস্থিতির কারণে শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনায় এবারের রেজিস্ট্রেশন কার্যক্রম ও পরিক্ষা অনলাইনে নেয়া হয়। বৃত্তি পরীক্ষায় প্রায় ১২০টি শিক্ষা প্রতিষ্ঠানের হাজারখানেক শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এসব শিক্ষার্থীদের মধ্যে ৭৩ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।

এর আগে গত ১৬ সেপ্টেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত চলে অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম। চলতি মাসের ১৮ তারিখ দেশের নানা প্রান্ত থেকে শিক্ষার্থীরা অনলাইন পরীক্ষায় অংশ নেয়।

সালাউদ্দিন আহমেদের সঞ্চালনায় ফলাফল প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনটির পরিচালক রাসেল মাহমুদ, সদস্য সচিব নোমান শিকদার, নির্বাহী সদস্য আব্দুল কাইয়ুম মুরাদ, তৌহিদুল হক মেজবাহ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে রাসেল মাহমুদ বলেন, পৃথিবী আজ অসুস্থ, এই অসুস্থতার মাঝেও শিক্ষার্থীদের শিক্ষার আলোয় আলোকিত করে গড়ে তুলতে আমাদের এই বৃত্তি কার্যক্রম। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বিগত বছরগুলোর তুলনায় এ বছর শিক্ষার্থী অংশগ্রহণ কিছুটা কম । এর মধ্যেও যারা অংশগ্রহন করেছেন তাদের ধন্যবাদ জানান। তিনি বলেন, শিক্ষার্থী,অভিভাবক ও আমাদের সামগ্রিক প্রচেষ্টায় দ্যা স্কলারস ফোরাম ঢাকা আরো এগিয়ে যাবে সেই প্রত্যাশাই সবার।

জানা যায়, গত বছর রাজধানীর প্রায় ২৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৪ হাজার শিক্ষার্থী রাজধানীর বিভিন্ন কেন্দ্রে এ পরীক্ষায় অংশ নেয়। সংগঠনটি বৃত্তি প্রদান ছাড়াও  এককালীন বৃত্তি প্রদান, গরিব মেধাবী ছাত্রদের সহায়তা, ব্লাড গ্রুপিং, ফ্রি চিকিৎসা প্রদান, উচ্চ শিক্ষায় আগ্রহী করার জন্য ক্যারিয়ার গাইড লাইনসহ শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন  কার্যক্রম পরিচালনা করে আসছে।

দ্যা স্কলারস ফোরাম ঢাকার বৃত্তি পরীক্ষার ফলাফল পাওয়া যাবে এই ঠিকানায়- http://thescholarsforumdhaka.org/result